<

Photos (ছবি)

গত ৯ ডিসেম্বর আমাদের বাংলা ব্লগার ফোরামের মাসিক আড্ডার শুরুতে আমাদের বাংলার বর্ষপূর্তিকে কেন্দ্র করে তার সাফল্য, সার্থকতা ও ব্যর্থতা নিয়ে আলোকপাত করা হয় । আলোচনার সারসংক্ষেপ বলতে সকলের একমত অবস্থান হচ্ছে অনুষ্ঠানটি যথার্থ সফল এবং গতানুগতিক ধারা থেকে ভিন্নতর একটি ব্যতিক্রমধর্মী উপস্থাপনা ছিলো।  বিশেষ করে পঞ্চকবির কবিতাও গান নিয়ে পর্বটি দর্শকদের বিমোহিত করেছে যারজন্য প্রশংসা করা হয় পর্বটির গ্রন্থ ও সঞ্চালক ও শিল্পীদের।  তাছাড়াও কবিতা আবৃত্তি, আলোচনা, আহমদ হোসেন বাবলু রচিত গানের সিডি ও স্মারকগ্রন্থ নিয়েও আলোচনা হয় আরো প্রশংসা করা হয়  শিল্পী আবদুস সামাদের ষ্টেজের শিল্পময় কাজটি জন্য।

উক্ত আড্ডায় ঘোষণা দেয়া হয়, আগামী ১১ জানুয়ারি ২০১৫, রবিবার বিকল ৫ টায় অনুষ্ঠিত হবে আমাদের বাংলা ব্লগের কবিদের সংকলিত কবিতা নিয়ে একটি বিশেষ আবৃত্তি সন্ধ্যা । অবশ্যই কবিতা ব্লগ থেকে সংগ্রহ করা হবে এবং ব্লগের বাহিরে কোন কবিতা আবৃত্তি অনুষ্ঠানে পাঠযোগ্য বলে বিবেচিত হবেনা। তাই ব্লগের সকল কবিদের তাদের পছন্দের কবিতাটি ব্লগে পোষ্ট দিতে অনুরোধ জানানো যাচ্ছে।

আড্ডায় উপস্থিত ছিলেন ফোরামের আহবায়ক কবি গোলাম কবির, ময়নুর রহমান বাবুল, আবু মকসুদ, মজিবুল হক মনি, ফারুক আহমদ রনি, আবু তাহের, ইকবাল হোসেন বুলবুল, সাগর রাহমান, আহমদ হোসেন বাবলু, মুনিরা পারভিন, হেলাল আহমদ, নজমুল ইসলাম, সাজিয়া স্নিগ্ধা, জাকির পারভেজ, আরাফাত তানিম, মোহাম্মদ গোলাম কিবরিয়া ও সাহেদ চৌধুরী। সর্বশেষে আপ্যায়ন করা হয় জাকির পারভেজের সৌজন্যে।

Email me when people comment –

You need to be a member of আমাদের বাংলা to add comments!

Join আমাদের বাংলা

Comments

  • ‘‘আমাদের বাংলা‘‘ ব্লগের নিয়মিত সভায় নিম্নোক্ত বিষয়গুলো বিবেচনা করার প্রস্তাব রইলো:

    ১. নিয়মিত সভায় কবিদের নিজের লেখা কবিতা পাঠ

    ২. কবিতার বিষয় নিয়ে উপস্থিত কবিদের আলোচনা

    ৩. কবির নিজের লেখা কবিতা নিয়ে আত্মসমালোনা

    ৪. লেখার মানোন্নয়নে প্রখ্যাত কবিদের সাথে মতবিনিময়, ওয়ার্কশপ

    ৫. বিখ্যাত কবিদের কবিতা পাঠ ও আলোচনা

This reply was deleted.